Home / BCS Tips / সেই সুশান্তের পালের বিরুদ্ধে আজ শাহবাগ থানায় মামলাঃ যেকোন সময় গ্রেফতার

সেই সুশান্তের পালের বিরুদ্ধে আজ শাহবাগ থানায় মামলাঃ যেকোন সময় গ্রেফতার

[X]

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের ছাত্র মোতাকাব্বির খান প্রবাস শাহবাগ থানায় এ মামলা দায়ের করেন।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলাটি করা হয় বলে জানিয়েছেন শাহবাগ থানার ডিউটি অফিসার পারভীর আক্তার।

পুলিশ জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা, বানোয়াট ও কুরুচিপূর্ণ লেখা প্রকাশ করার অভিযোগে এ মামলা হয়েছে।

জানতে চাইলে শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, মামলার প্রেক্ষিতে  আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। মামলায় দ্রুত সুশান্তকে গ্রেফতারের দাবি জানানো হয়েছে।

 
মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও ভূমিকা নিয়ে গুণীজনদের ১৫ পৃষ্ঠার একটি লেখাও সংযুক্ত করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী যুগান্তরকে বলেন, সাধারণ শিক্ষার্থীদের পক্ষে মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার বাদী মোতাকাব্বির খান বলেন,  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস আর বাংলাদেশের ইতিহাস অঙ্গাঙ্গিভাবে জড়িত। সুশান্ত পাল এই বিশ্ববিদ্যালয়কে ছোট করতে পরিকল্পিতভাবে মিথ্যা ও বানোয়াট লেখা লিখেছেন। এতে এই বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষার্থীদের হেয় করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়কে নিয়ে ভবিষ্যতে যেন কেউ এ ধরনের মিথ্যা ও কুরুচিপূর্ণ প্রচারণা চালাতে না পারে, সে কারণেই এ মামলা করা হয়েছে।

উল্লেখ্য, ৩০তম বিসিএসের মাধ্যমে কাস্টমসে যোগ দেন সুশান্ত পাল। গত ২০ অক্টোবর তিনি ফেসবুকে একটি স্ট্যাটাসে কুরুচিপূর্ণ ভাষায় উল্লেখ করেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে আদিম বর্বরতা চলে.. (এছাড়াও অপ্রকাশযোগ্য অনেক কথা লেখেন)।

এরপর সুশান্ত পালের বিরুদ্ধে বিচারের দাবিতে ফুঁসে উঠেন শিক্ষার্থীরা। ক্ষুব্ধ শিক্ষার্থীরা তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবাঞ্চিত ঘোষণা করেন।

[X]
Like this page to get job update

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *