Home / Govt Jobs / NTRCA Teacher Recruitment related Notice

NTRCA Teacher Recruitment related Notice

NTRCA Teacher Recruitment related Notice

এন্ট্রি লেভেলে বেসরকারি শিক্ষক পদে আবেদনকারীদের মধ্য থেকে চাকরীযোগ্যদের তালিকা প্রকাশ হবে ৯ অক্টোবর। ১ম থেকে ১২তম পরীক্ষায় নিবন্ধনধারীরা এ সুযোগ পাচ্ছেন ।

৯ অক্টোবর বিকেল তিনটায় ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা আজ ৬ অক্টোবর দৈনিকশিক্ষাকে এ খবর নিশ্চিত করেছেন।

১ম থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আবেদনের ভিত্তিতে নিয়োগের জন্য উপযুক্ত প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে গঠিত কমিটির চূড়ান্ত সভা গতকাল ৫ অক্টোবর অনুষ্ঠিত হয়।

এতে শিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা বোর্ড ও শিক্ষা অধিদপ্তরের কয়েকজন কর্মকর্তা ও সিস্টেম এনালিস্ট উপস্থিত ছিলেন বলে জানা যায়। আগামী সপ্তাহে তালিকা প্রকাশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ণ কর্তৃপক্ষ।

এর আগে অনলাইন ভিত্তিক নিয়োগ কার্যক্রমের অংশ হিসেবে ত্রিশ হাজারের বেশি শিক্ষা প্রতিষ্ঠানের কাছ থেকে শূন্য পদের তালিকা চায় নিবন্ধন কর্তৃপক্ষ। চলতি বছরের ৩০ জুন পর্যন্ত শূন্য পদের তালিকা দেয় প্রতিষ্ঠান প্রধানরা। যদিও সবাই শূন্য পদের তালিকা দেয়নি মর্মে অভিযোগ রয়েছে।

নিবন্ধন কর্তৃপক্ষের সূত্রমতে, ৬ হাজার ৫৬২টি প্রতিষ্ঠানের কাছ থেকে ১৫ হাজার ১২১টি শূ্ন্য পদের জন্য অনলাইনে চাহিদা পেয়েছেন। চলতি বছরের ১৬ আগস্ট পর্যন্ত প্রার্থীদের কাছ থেকে ১৪ লাখের মতো আবেদন জমা পড়েছে।

তবে কী প্রক্রিয়ায় আবেদনের তথ্য সমন্বয় করে প্রার্থী বাছাই হয়েছে এমন প্রশ্নের জবাবে একজন কর্মকর্তা বলেন, আবশ্যিক বিষয় নয় ঐচ্ছিক বিষয়ের স্কোরকে গুরুত্ব দেয়া হয়েছে।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে শিক্ষক পদের প্রর্থাী বাছাইয়ের ক্ষমতা পেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ণ কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *